করোনা ভাইরাস আক্রান্ত অঙ্গীভূত সাধারণ আনসার সদস্য

বাংলাদেশ অঙ্গীভূত সাধারণ আনসার সদস্য করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে।আজ মারা গেলে তাদের পরিবার কোথায় গিয়ে দাঁড়াবে।
আজ বাংলাদেশ বিভিন্ন জেলায় অঙ্গীভূত সাধারণ আনসার সদস্যের জীবন ঝুঁকিপূর্ণ। তাদের মধ্যে ঢাকা মহানগর, সিলেট জেলা, চট্টগ্রাম বিভাগ সহ  ।

 যে কথা গুলো বলা প্রয়োজন:--
১) অঙ্গীভূত সাধারণ আনসার মৃত্যু ও ঝুঁকি ভাতা কম/ নাই
২) অঙ্গীভূত সাধারণ আনসার সদস্য বেতন-ভাতা কম
৩) অবসান কোনো তহবিল নেই
৪) বেশন কম দামে কম

ঢাকা:- জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের ৯ জন চিকিৎসক এবং ১৫ জন নার্সসহ মোট ৩০ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

গত রাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক (কার্ডিওলজি) ডা. কাজল কুমার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। সিভিল সার্জন ডা: তৌহিদ আহমদ শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত ব্যাংক কর্মকর্তার গ্রামের বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলায় এবং আনসার সদস্যের বাড়ি কুমিল্লায় বলে জানা গেছে। তারা দুজনই কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ বাজারে ভাড়া বাসায় থাকতেন।

মৌলভী বাজার :-
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত দুইজনের বাসা লকডাউন করেছেন। সাথে সাথে এলাকাবাসীকে সামাজিক দূরত্ব বজায় রেখে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে। সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখাটি আপাতত বন্ধ রাখা হবে বলে ইঙ্গিত দিয়েছেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক।


কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, কমলগঞ্জ থেকে এ পর্যন্ত যতগুলো নমুনা সংগ্রহ করা হয়েছিল তার সবগুলোর ফলাফল নেগেটিভ ছিল। শুক্রবার বেলা সাড়ে ৩টায় মৌলভীবাজারের সিভিল সার্জন তাকে জানিয়েছেন নতুন ফলাফলে সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখায় কর্মরত দুইজনের শরীরের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। সাথে সাথে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। তবে তারা কিভাবে আক্রান্ত হয়েছে প্রাথমিকভাবে তা জানা যায়নি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, তিনি সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে ঘটনাটি নিশ্চিত হয়েছেন। তিনি স্বাস্থ্য কর্মকর্তা ও থানার পুলিশ কর্মকর্তাসহ পুলিশের একটি দল নিয়ে করোনা আক্রান্ত দুইজনের বাসা লকডাইন করেছেন। সাথে সাথে এলাকাবাসীকে সামাজিক দূরত্ব বজায় রেখে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা: তৌহিদ আহমদ শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার (১ মে) পরীক্ষায় মৌলভীবাজারে ৫ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে ২ জন পুলিশ সদস্য ও আনসার রয়েছেন। নতুন শনাক্ত হওয়া ৫ জনের মধ্যে কমলগঞ্জ ২ জন, শ্রীমঙ্গল ১ জন, জুড়ী ২ জন বলে জানা গেছে। আইইডিসিআর ও মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী এ নিয়ে মৌলভীবাজার জেলার ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন।

IT Lab Solutions Ltd.







শে

Comments

Popular posts from this blog

৪০ মত সমাবেশ অঙ্গীভূত সাধারণ আনসার উন্নয়ন জোয়ার হলো

চায়ের দোকানদার প্রধানমন্ত্রী হলে কি হয়, ভারতের চীন ও ইরান হুমকি

ভারতের মসজিদ ভেঙ্গে দিলে মুসলিম বিশ্বের এক হও ভিডিও শেয়ার করুন